শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
আদিতমারীতে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে রেলওয়ে শ্রমিক কর্মচারীদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে র‍্যালি ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত কালীগঞ্জে জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার এর সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে ভুল কীটনাশক প্রয়োগে পুড়ে গেছে কৃষকের ধানক্ষেত! অধ্যক্ষ আবশ্যক এস বি এফ নার্সিং ইনিসটিটিউট, লালমনিরহাট লালমনিরহাটে কিন্ডার হিল্পস্ ওর্য়্যাক সংস্থার ছাত্র-ছাত্রীদের মাঝে উপবৃত্তি, খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠিত লালমনিরহাটে ৪শত ৭৩টি পূজা মন্ডবে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে! হাতীবান্ধায় নব যোগদানকৃত জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার মহোদয়ের সাথে পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমনিরহাটে বিএসটিআই এর মোবাইল কোর্টেে অভিযানে ১০হাজার টাকা জরিমানা! পাটগ্রামে নবাগত জেলা প্রশাসকের সাথে পরিচিত ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
দীর্ঘ ৩১বছর ধরে রাস্তা আংশিক থাকলেও নেই সেতু, দুর্ভোগে শিক্ষার্থীরা

দীর্ঘ ৩১বছর ধরে রাস্তা আংশিক থাকলেও নেই সেতু, দুর্ভোগে শিক্ষার্থীরা

লালমনিরহাটে দীর্ঘ ৩১বছর ধরে রাস্তা আংশিক থাকলেও নেই সেতু। আছে কেবলই বিস্তৃর্ণ পানি ভরা খাল। এমন জনপদে কোমলমতি শিশু শিক্ষার্থীদের বিদ্যালয় চলে জোয়ার ভাটার উপর নির্ভর করে। কর্তৃপক্ষের কাছে বার বার আবেদন করেও কোন কাজে আসেনি। এতে এলাকাবাসী ক্ষুব্ধ।

 

দেখা যায়, লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাঞ্চনশ্বর গ্রামের চর সরিষা বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যাওয়া-আসার একমাত্র রাস্তাটির বেহাল অবস্থা।

 

এ রকম ঝুঁকি নিয়ে প্রত্যন্ত অঞ্চলের একমাত্র প্রাথমিক বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীদের লেখা পড়া চলছে। জোয়ার ভাটার এ জীবনে সামান্য পানিতে বিদ্যালয়ে যেতে পারে না। আছে জীবন হারানোর ভয়ও। তবুও ঝুঁকি নিয়েই রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে বিদ্যালয়ে যাওয়া-আসা করেন ছাত্র-ছাত্রী।

 

এ বিষয়ে চর সরিষা বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাওসার সাংবাদিকদের বলেন, এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই ঝুঁকি নিয়ে আমাদেরকে স্কুলে আসা-যাওয়া করতে হচ্ছে। এই রাস্তা এবং একটি সেতুর জন্য বার বার আবেদন করছি কিন্তু কোন লাভ হয়নি। একটু পানি হলেই ব্যাগে করে বাড়তি কাপড় নিয়ে আসতে হয়। এই দুর্ভোগ থেকে আমরা পরিত্রাণ চাই।

 

এলাকাবাসী কয়েকজন বলেন, ৩১বছর ধরে আমাদের একমাত্র সমস্যা রাস্তা এবং সেতুর। ভোট আসলেই সবাই এই রাস্তা এবং সেতু নির্মাণ করে দেওয়া প্রতিশ্রুতি দেন কিন্তু ভোট শেষ হলে আর কারো দেখা পাওয়া যায় না।

 

কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আহমেদ সাংবাদিকদের বলেন, এ জনদুর্ভোগ পরিত্রাণের জন্য দ্রুত রাস্তা এবং সেতুর কাজ করা হবে।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone